Search Recipes

Aloo posto

উপকরন
কিউব করা আলু  - ৩টা  মিডিয়াম সাইজ
পোস্তদানা  বাটা - ৫/৬ টেবিল চামচ
কাচা মরিচ - ২/৩টা
শুকনো মরিচ - ২টা
আস্ত জিরা - ৩/৪ টেবিল চামচ
লবন
হলুদ
চিনি - ১/২ টেবিল চামচ
সরিষার তেল - ১ টেবিল চামচ



প্রণালী:
পোস্ত দানা হালকা গরম পানিতে ভিজিয়ে রাখুন ৩০ মিনিট।
২টা কাচা মরিচ এবং অল্প পানি দিয়ে পোস্ত দানা বেটে নিন মসৃন করে।
খেয়াল রাখবেন যেন একটু থকথকে হয়। কাচা মরিচ কুচি করুন। প্যানে তেম গরম করুন। আস্ত জিরা দিন এবং ফুটে উঠা পযন্ত অপেক্ষা করুন।
আপনি চাইলে ২/৩টা শুকনা মরিচ ও দিতে পারেন। এবার তেলে কিউব করা আলু গুলো দিন। অল্প হলুদ দিন। ব্রাউন না হওয়া পযন্ত আলু গুলো ভাজুন।
ঢেকে দিবেন না বা ডিপ ফ্রাই করবেন না। এরপর পোস্ত বাটা দিন আলুতে। মাঝারি আচে ভালভাবে এমনভাবে নাড়তে থাকুন যাতে আলু আর পোস্তবাটা ভালভাবে মিশে যায়। ৩/৪ কাপের মতো পানি দিন। লবন,কাচা মরিচ কুচি দিয়ে ভাল করে নেড়ে দিন। ঢেকে রেখে আলু সিদ্ধ না পর্যন্ত রান্না করুন।
নামাবার একটু আগে ১ টেবিল চামচ সরিষার তেল দিয়ে ভালভাবে মিশিয়ে ১ মিনিট রেখে নামান। খেয়াম রাখবেন আলু যেন আস্ত থাকে, ভেংগে না যায়। 
সুন্দর একটা পাএে ঢেলে পরিবেশন করুন।

1 comment:

Malini said...

This is Malini from "Khana Khazana of Malini", http://malini-recipe.blogspot.com. The picture uploaded with your post is mine, the picture clearly shows my blog name; moreover this is not a picture of Aloo Posto.

I suggest you remove this picture from your blog immediately or give me my due credit, or else I'll take stringent action with the appropriate authority on picture piracy.

Related Posts Plugin for WordPress, Blogger...